স্বাগতম ২০১৩


Happy-New-Year 2013স্বাগতম ইংরেজি নববর্ষ ২০১৩
আজ ১লা জানুয়ারি । শুভ ইংরেজি নববর্ষ ২০১৩ ।

পুরাতন / জীর্ণ জীবন ও ধূসর / বিবর্ণ দিন / রাত্রির মধ্যে নূতন বছরের আগমন আমাদের জন্য সত্যিই সুখকর। প্রতিটি নববর্ষই মানুষের জীবনে নূতন আশা ও স্বপ্নের দিক উন্মোচন করে । শত শত হতাশার মাঝেও বাংলাদেশের মানুষ নতূন ইংরেজি বর্ষ নিয়ে নবজীবন লাভের স্বপ্ন দেখছে ।রৌদময় সকালের মত নববর্ষে আমাদের নতুন পথ চলা হওক সুন্দর ও নিরাপদ ।

স্বাগত ইংরেজি নববর্ষ ২০১৩

প্রকৃতপক্ষে বাঙ্গালীদের জীবনে নববর্ষ আসে বৎসরে দুইটা।

১. আমাদের পহেলা বৈশাখ আসে আবহমান বাংলার প্রিয় অতিথি বাংলা নববর্ষ রুপে। বৈশাখ আসে চারদিক আন্দোলিত করে ।
২. তাই বলে গ্রেগরিয়ান বা সাধারণ্যে পরিচিত ইংরেজি নববর্ষের গুরুত্বও আমাদের কাছে কম নয়। প্রকৃতপক্ষে বাংলা মাস ও বৎসরের সাথে আমাদের সম্পর্ক নাড়ির। পক্ষান্তরে ইংরেজি আন্তর্জাতিক ভাষা আর তাই ইংরেজি নববর্ষের সঙ্গে আমাদের সম্পর্কটি আন্তর্জাতিক।

আমাদের দেশের প্রায় সবকিছুই সম্পন্ন হয়ে থাকে ইংরেজি ক্যালেন্ডার অনুসরণ করে । আর সেই কারনেই  ইংরেজি নববর্ষ বা  Happy New Year  আমাদের জন্য শুভসূচনা বটে ।

২০১৩ সালে পৃথিবীর সব খানে পরিবর্তন আসতে পারে, কারন আমরা ২০০০ সাল থেকে শুনে আসছি পৃথিবীতে অনেক পরিবর্তন হবে । আসলে প্রতিদিনই তো পৃথিবীতে পরিবর্তন হচ্ছে ।

জগত পরিবর্তনশীল আর পরিবর্তনই জগতের নিয়ম । ভাল কিছু পরিবর্তনের মাধ্যমে আমাদের জীবন উদ্ভাসিত হউক, আর সবার জীবনে ২০১৩ মঙ্গল কিছু বয়ে নিয়ে আসুক,  ২০১৩ তে আমি এটাই কামনা করি ।

সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে এবং সবার জন্য মঙ্গল কামনা  করে এবং আমার জন্য দুয়া চেয়ে নিচ্ছি ।

সবাই আমার জন্য দুয়া করবেন।

………………………………..

নববর্ষ উপলক্ষে আবারো সবাইকে জানাই শুভেচ্ছা ।।

 হ্যাপি নিউ ইয়ার ২০১৩

HAPPY NEW YEAR 2013

About Sarwaria

All Time RaveNous S _is for self respect,a solid score here. A_is for able, for you surely are. R_is for romp, you know how to have fun! W_is for warmth, the glow of your friendship. A_is for advantage, for you are blessed with many. R_is for rational, the way you think.
This entry was posted in আমাদের বাড়ি, Communication, Education, Entertainment, Helth, Life Style & Community, Our Village, People, Technology and tagged , , , , , , , , , , , , , , , . Bookmark the permalink.

Leave a comment